মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

বরিশালে ঘূর্নিঝড় আম্পানের পরি¯ি’তি

বরিশালে ঘূর্নিঝড় আম্পানের পরি¯ি’তি

বরিশালে ঘূর্নিঝড় আম্পানের পরি¯ি’তি

ঘূর্ণিঝড় আম্ফান এর ক্ষয় ক্ষতি বিবেচনা করে বরিশালেও ১০ নম্বর মহা বিপদ সংকেত জারি করেছে জেলা প্রশাসন। গতকাল রাত থেকে বৃস্টিপাত কমলেও ঝড়ো হাওয়া অব্যাহত রয়েছে।

ঘূর্নিঝড় আম্পান মোকাবেলায় বরিশালে গতকাল রাত থেকে নদী বেষ্টিত মেহেন্দীগঞ্জ ও হিজলা উপজেলায় বিভিন্ন সাইক্লোন শেল্টারে নদী তীরবর্তী বাসিন্দাদের আনা হ”েছ। এছাড়া গৌরনদী ও বাকেরগঞ্জ উপজেলায় বিভিন্ন সাইক্লোন শেল্টারে রাতেই ঝুকিপূর্ন বাসিন্দাদের আনা হয়েছে। এ সকল সাইক্লোন শেল্টারে গবাদিপশু নিয়ে অনেকে নিরাপদে অব¯’ান করছেন। তবে ভোর হওয়ার সাথে সাথে অনেকেই আশ্রয়ন কেন্দ্র ত্যাগ করেছেন। অধিকাংশ আশ্রয় কেন্দ্রে এখনও মানুষ আসেনি।

বরিশালে ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে ভোর থেকে গুরি ও মাঝারি বৃষ্টিপাত হ”েছ। জেলায় গতকাল রাত থেকে সকাল ৯ টা পর্যন্ত ৪৯.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নদী তীরবর্তি সকল বাসিন্দাদের আশ্রয়ন কেন্দ্রে নিরাপদে অব¯’ানের জন্য সিপিপির মাইকিং ও প্রচারনা অব্যাহত রয়েছে।

জেলায় ৩১৬টি আশ্রয় কেন্দ্র এবং সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্রস্ততু রাখা হয়েছে। করোনার সময়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে অব¯’ান করার লক্ষ্যে স্বাভাবিক সময়ের তুলনায় তিনগুন বেশী আশ্রয়ন কেন্দ্র প্র¯‘ত রাখা হয়েছে। ৯৩ টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। জেলার ১২’শ জনপ্রতিনিধিসহ ৩০ হাজার স্বে”ছাসেবক ঘূর্নিঝর মোকাবেলায় কাজ করবে। সুপেয় পানি, খাবার,শিশু এবং গো খাদ্য এবং মেডিকেল টিম প্রস্তত রয়েছে। দূর্যোগ মোকিাবেলায় নৌবাহীনির ২ টি ও কোষ্ট গার্ডের ৩টি জাহাজ কীর্তনখোলা নদীতে প্র¯‘ত রাখা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © বরিশাল টিভি ২০১৭
Design By MrHostBD