মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

সরকারি বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ বাস্তবায়ন কমিটি গঠন

সরকারি বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ বাস্তবায়ন কমিটি গঠন

‘মহাত্মা অশ্বিনী কুমার দত্ত’ নামকরণ বাস্তবায়ন কমিটি গঠন, কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক।। বরিশালে সরকারি বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে। শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানবেন্দ্র বটব্যালকে আহ্বায়ক, কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতীককে যুগ্ম আহ্বায়ক, উদীচী বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরণকে সদস্য সচিব এবং মহাত্মা অশ্বিনী কুমার স্মৃতি সংসদের সভাপতি স্নেহাংশু বিশ্বাসকে সমন্বয়কারী করে ১০১ সদস্য বিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়। একই সঙ্গে একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে ওই কমিটি ঘোষণা করা হয়। এর আগে গত সোমবার বিকেলে নগরের কীর্তনখোলা মিলনায়তনে একটি মতবিনিময় সভায় বাস্তবায়ন কমিটি ঘটণের সিদ্ধান্ত হয়। মঙ্গলবার বাস্তাবয়ন কমিটির পক্ষ থেকে কিছু কর্মসূচিও ঘোষণা করা হয়।

কমিটির উপদেষ্টা সদস্যরা হচ্ছেন শিক্ষাবিদ অধ্যক্ষ মো. হানিফ, ইতিহাসবিদ সিরাজউদ্দিন আহম্মেদ, বাংলাদেশ মহিলা পরিষদ বরিশাল শাখার সভানেত্রী মিসেস রাবেয়া খাতুন, শিশু সংগঠক ও খেলাঘর বরিশালের সাবেক সভাপতি জীবন কৃষ্ণ দে, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক বদিউর রহমান।

১০১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে উল্লেখেযোগ্য হচ্ছেন, প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শাহ সাজেদা, বরিশাল নাটক সভাপতি কাজল ঘোষ, উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলার সভাপতি নজরুল হক নীলু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমন্ডলীর সদস্য শুভংকর চক্রবর্তী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক দুলাল মজুমদার, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি অ্যাড. একে আজাদ, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলার আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, খেলাঘর বরিশাল জেলার সভাপতি অধ্যাপক নজমুল হোসেন আকাশ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য আজমল হোসেন লাবু, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, সমকাল বরিশাল ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জী, বাংলাদেশ হেলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সাংবাদিক তৌফিক মারুফ, চিত্রশিল্পী মনিরুজ্জামান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশান্ত ঘোষ, গণনাট্য সংস্থার আজিজুর রহমান খোকন, নদী-খাল-জলাশয় রক্ষা আন্দোলনের সদস্য সচিব কাজী এনায়েত হোসেন শিবলু, সুরঞ্জিত দত্ত লিটু, প্রগতি লেখক সংঘের সাধারণ সম্পাদক অপূর্ব গৌতম, চারুকলা বরিশালের অ্যাড. সুভাষ দাস নিতাই, বরিশালের সকল সাংস্কৃতিক সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধের পক্ষের সকল রাজনৈতিক সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক, প্রগতিশীল ছাত্র সংগঠন সমূহের সভাপতি-সাধারণ সম্পাদক, বিভিন্ন শিক্ষক সংগঠন, পেশাজীবী সংগঠনসহ বিশিষ্ট নাগরিকরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © বরিশাল টিভি ২০১৭
Design By MrHostBD