রবিবার, ২১ নভেম্বর ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন

ভয়ার্ত দিনগুলি এবং আমার আকুতি……অর্থোপেডিকস সার্জন ডা. সুদীপ হালদার

ভয়ার্ত দিনগুলি এবং আমার আকুতি……অর্থোপেডিকস সার্জন ডা. সুদীপ হালদার

ভয়ার্ত দিনগুলি এবং আমার আকুতি…
অত্যন্ত দূ:খভাড়াক্রান্ত হৃদয়ে কথাগুলো বলা ,ডাক্তারদের মৃত্যুর মিছিল শুরু
এরপরের সিরিয়াল কার ?
বরিশালবাসী সহ দক্ষিণবঙ্গে জাতীয় সব নেতাদের বাস , অনেক চিকিৎসক নেতা আছেন , প্রশাসনের অনেক বড় ব্যক্তিবর্গ আছেন ,অনেক জাতীয় তথা বড় মাপের সাংবাদিকগণের পিতৃভূমি এই বরিশালে … আপনাদের কাছে বিনীত অনুরোধ আপনাদের স্বার্থে, আপনাদের পরিবার তথা আত্মীয় স্বজনের স্বার্থে , বাঁচার স্বার্থে সর্বোপরি আমার মত আম জনতার স্বার্থে … দক্ষিন জনপদের শেষ আশ্রয়স্হল .. শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালটার দিকে একটু নজর দিন ।
ডা আনোয়ার হোসেন .. বরিশালের একটা স্বনামধন্য বেসরকারী হাসপাতাল এর মালিক … ঢাকার ২/৩ টা হাসপাতাল ঘুরে .. একটা হাসপাতালের যখন তার ঠাঁই হল …
কিন্তু পৃথিবীর বুকে তাঁর ঠাঁই হল না … হ্যাঁ এটাই বাস্তবতা ।
মারা সবাই ই যাব …
কিন্তু নূন্যতম চিকিৎসা নিয়ে একটা painless death চাই ,সেটা নিশ্চিত করার জন্যই বরিশালবাসীকে এই মেডিকেলের উন্নয়নকল্পে সবার বসতে হবে ।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা … একা কত করবেন ? তাঁর কাছে আমাদের আকুতি গুলো তুলে ধরে .. খুব শীগগিরই যথাযথ পদক্ষেপ গ্রহন করার জন্য বিনীত অনুরোধ করছি ।ব্যক্তি পর্যায়েও কেউ কেউ সাহায্য করতে পারেন । কি নাই কি করতে হবে …
১.চরম চিকিৎসক সংকট .. ২২৪ জনে মাত্র ৯৫ জন কর্মরত ,১০০০ বেডের সাথে সাথে করোনা ইউনিটের ১৫০ বেড .. আসলে কিভাবে সম্ভব ? দ্রুততার সাথে ১০০ চিকিৎসক পদায়ন করুন ।
২. কোন ICU specialist সহ অধ্যাপক এবং বিভাগীয় প্রধানদের অধিকাংশ পদই শূন্য ।
৩. Plasma separator এনে … কেউ অসুস্হ হইলে প্রাথমিক চিকিৎসা হিসেবে প্লাজমা থেরাপির ব্যবস্হা করা ।
৪. অসুস্হ অবস্হায় কেউ হিমোরেজিক ষ্ট্রোক করলে যাতে দ্রুত অপারেশন করা যায় .. নিউরোসার্জনের ব্যবস্হা করা ।
৫. সিনিয়র চিকিৎসকদের সমন্বয়ে টেকনিকাল কমিটি গঠন করা .. যারা টেকনিকাল বিষয়সহ প্রতিটি রুগীর চিকিৎসাসেবা নিশ্চিত করা
৬. পরিচালক স্যারকে প্রধান করে সব পেশার সমন্বয়ে উচ্চমার্গীয় কমিটি করা .. যারা প্রতি সপ্তাহে ভার্চুয়াল মিটিং করে সেবার উন্নয়নে গৃহীত পদক্ষেপ সমূহ বাস্তবায়ন করবেন ।
৭. ডাক্তার নার্স তথা স্বাস্হ্যকর্মীদের স্বাস্হ্যসুরক্ষা , মানষিক ভাবে সবল করা , চিকিৎসা দিতে গিয়ে অসুস্হ হইলে তাদের চিকিৎসার নিশ্চয়তা দেয়া ।
৮.দ্রুততম সময়ের মধ্যে ল্যাব টেকনোলজিষ্ট নিয়োগ , নিরাপত্তার জন্য আনসার নিয়োগ করতে হবে এবং মেডিকেলের বাইরেও স্যাম্পল কালেকশনের ব্যবস্হা করা ।
৯.ICU তে High flow nasal canula, venturi mask, rebreathing mask, mask with reservers, non rebreathing mask খুব জরুরী ভিত্তিতে দরকার। জানিনা আপনার আমার কখন কার দরকার হয়। ঢাকা, চট্টগ্রাম এ বিভিন্ন শিল্পপতি,ও উচ্চবিত্তরা দান করেছেন।
১০. জনগনকে মাস্ক ব্যবহার সহ স্বাস্হ্যবিধি মানতে সচেতনতা তৈরী করতে এবং মানতে প্রশাসনকে আরও কঠোর ভূমিকা গ্রহন করতে হবে ।
…… বর্তমানে পরিচালক ডা. মো বাকির হোসেন স্যার স্বল্প সংখ্যক চিকিৎসক এবং অনেক অপ্রতুলতা সত্ত্বেও দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।
আমরা প্রধানমন্ত্রী ঘোষিত যুদ্ধ করতে চাই
আমরা সেবা দিতে চাই
আমরা সেবা নিতে চাই ।
সবাইকে যে যার অবস্হান থেকে এগিয়ে এসে সাহায্য করার বিনীত অনুরোধ করছি ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © বরিশাল টিভি ২০১৭
Design By MrHostBD